বিকাল ৩:২৩ শনিবার ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম বিদেশ করোনায় আয় কমে যাওয়ায় কর্মী ছাঁটাইয়ের ঘোষণা ইনডিগো’র

করোনায় আয় কমে যাওয়ায় কর্মী ছাঁটাইয়ের ঘোষণা ইনডিগো’র

লিখেছেন sabbri sami
indigo_durantobd
Spread the love

করোনাভাইরাস মহামারীর কারণে আয় কমে গেছে ভারতের বৃহত্তম বিমান সংস্থাটির। এই পরিস্থিতিতে ১০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের কথা ঘোষণা করল IndiGo।

সংক্রমণ রুখতে দেশে দেশে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে। যার জেরে বিশ্বজুড়েই উড়ানের ভ্রমণের চাহিদা তলানিতে এসে ঠেকেছে। ফলে আয় কমেছে সংস্থাগুলির। কিন্তু দ্রুত এই পরিস্থিতির উন্নতির সম্ভাবনা নেই বললেই চলে।

আয়ের পথ কমে যাওয়ায় গত মাসেই ব্যাপক কৃচ্ছসাধনের ইঙ্গিত দিয়েছিল IndiGo কর্তৃপক্ষ। তারা এক ধাক্কায় ৪ হাজার কোটি টাকা পর্যন্ত খরচ কমানোর পথে যেতে পারে বলে জানিয়েছিল রাষ্ট্রায়ত্ত এই বিমান সংস্থাটি। পাশাপাশি যাত্রী ভিড় সামাল দিতে উড়ান সংখ্যা বাড়ানোর জন্য বেশ কিছু পুরনো বিমান লিজ নিয়েছিল ইন্ডিগো। যাদের থেকে এই বিমানগুলি লিজ নেওয়া হয়েছিল এখন দ্রুততার সঙ্গে সেগুলি ফিরিয়ে দিতে তৎপর হয়ে উঠেছে তারা। এই কথাও সে সময় ইন্ডিগো জানিয়েছিল।

এক বিবৃতিতে ইন্ডিগোর চিফ এক্সিকিউটিভ রণজয় দত্ত বলেছেন, ‘যে হারে সংস্থার আয় কমেছে তার তুলনায় খরচ কমানোর এই পদক্ষেপ অপ্রতুল।’

যে সমস্ত কর্মীরা ছাঁটাইয়ের আওতায় পড়তে চলেছে তাঁদের এই বিচ্ছেদের জন্য অর্থ দেওয়া হবে বলে জানিয়েছে ইন্ডিগো। পাশাপাশি তাঁদের নোটিশ পিরিওডের প্রাপ্য টাকা মিটিয়ে দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছে তারা।

ইন্ডিগোর বহরে মোট বিমানের সংখ্যা ২৫০টি। এর মধ্যে মাত্র গুটিকয়েক বিমান চলাচল করছে। এদিকে, ২০১৯ সালের মার্চ পর্যন্ত ইন্ডিয়ার বেতনভুক্ত কর্মী সংখ্যা ছিল ২৩ হাজার ৫৩১ জন।

 

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More