দুপুর ১:৫০ সোমবার ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম দেশ রাজবাড়ীতে গ্রিন ভলেন্টিয়ারসের বৃক্ষরোপণ

রাজবাড়ীতে গ্রিন ভলেন্টিয়ারসের বৃক্ষরোপণ

লিখেছেন sabbri sami
tree-plant_durantobd
Spread the love

‘গাছ লাগিয়ে ভরবো দেশ, সবুজ হবে বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে রাজবাড়ীর সদরের পৌরসভার গুরত্বপূর্ণ সড়কে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে ‘গ্রিন ভলেন্টিয়ারস’ নামে একটি সেচ্ছাসেবী সংগঠন।

শুক্রবার (১৯ জুলাই) বিকেল ৪টায় সদরের পৌরসভার সাত নং ওয়ার্ডে সংগঠনটি বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেন। তারা কৃষ্ণচূড়া, বট ও পাকড় গাছ রোপণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- ভবানীপুর কোরআনিয়া হাফেজিয়া মাদ্রাসা ও লিল্লাহ বোর্ডিং-এর প্রধান শিক্ষক হাফেজ মো. রোকন, ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর মরিয়ম কাজী, ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর কোরবান আলী মন্ডল, সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা সাংবাদিক সরোয়ার সরদার (রকি), যুবলীগ নেতা ও সাবেক ছাত্রনেতা মো. মানিক সরদার, শ্রমিক সঞ্চয় সমিতির সভাপতি শহিদুল ইসলাম খোকা, সংগঠনের সভাপতি মো. আবির হোসেন অনিক, সাধারণ সম্পাদক মো. রিয়াজুল ইসলাম দিপুসহ সংগঠনের সেচ্ছাসেবক ও অন্য সদস্যরা।

কাউন্সিলর মরিয়ম কাজী বলেন, আমাদের দেশটাকে সবুজ বাংলাদেশ হিসেবে দেখতে চাই। আমাদের আরও বেশি বেশি গাছ লাগাতে হবে।
সাবেক কাউন্সিলর কোরবান আলী মন্ডল বলেন, এটি খুবই ভালো উদ্যোগ। এমন উদ্যোগের জন্য সবাইকে ধন্যবাদ জানাই। আগামীতে এ ধরনরে সকল উদ্যোগে আমরা দলমত নির্বিশেষে পাশে থাকবো।

মানিক সরদার বলেন, দেশে যে পরিমাণ গাছের প্রয়োজন, সে তুলনায় গাছের পরিমাণ অনেক কম। আমাদের সকলের উচিত বেশি বেশি গাছ লাগানো। গাছ আমাদের পরম বন্ধু, সে শুধু মানুষের উপকারই করে কিন্তু কোনো ক্ষতি করে না। গ্রিন ভলেন্টিয়ারসের প্রতিটি সদস্যকে ধন্যবাদ জানাই এমন উদ্যোগ নেওয়ার জন্য।

এ সময় সংগঠনের সভাপতি আবির হোসেন অনিক সংগঠনের সদস্য, সেচ্ছাসেবক ও যারা কর্মসূচি বাস্তবায়নে মেধা, শ্রম ও অর্থ দিয়ে সাহায্য করেছেন তাদেরকে ধন্যবাদ জানান।

 

 

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More