সকাল ১০:৩৪ রবিবার ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ১০ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম দুরন্ত-চুয়াডাঙ্গা জীবননগর পৌরবাসীর ভোগান্তির আর এক নাম জলাবদ্ধতা (ভিডিও)

জীবননগর পৌরবাসীর ভোগান্তির আর এক নাম জলাবদ্ধতা (ভিডিও)

লিখেছেন sabbri sami
jibonnagar_durantobd
Spread the love

মিঠুন মাহমুদ : চুয়াডাঙ্গা (জীবননগর) প্রতিনিধি

হালকা কিংবা মাঝারী বৃষ্টি হলেই বাসষ্ট্যান্ডসহ জীবননগর পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে সৃষ্টি হয় জলাবদ্ধতা। যার ফলে পৌরবাসীদের যাতায়াত করতে হচ্ছে চরম ভোগান্তি নিয়ে ।

এমতবস্থায় সরেজমিনে দেখা গেছে, জীবননগর শহরের বাসষ্ট্যান্ডে ড্রেন থাকলেও পানি নিষ্কাশন না হওয়ায় অল্প বৃষ্টিতে শহরে পানি জমে থাকে। একই অবস্থা ৭নং ও ৪নং ওর্য়াডের মহানগর উত্তরপাড়া ও দক্ষিণ পাড়ায়। ড্রেন থাকলেও সেটি পরিষ্কার না করায় ময়লা আর্বজনায় বন্ধ হয়ে থাকায় একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। যার ফলে বেশ কিছু পরিবারের সদস্যরা বৃষ্টির সময় বাড়ি থেকে বের হতে মহা বিপাকে পড়ে। এমন কি রাস্তাগুলো সংস্কার না করায় সাধারণ পথচারীদের পড়তে হয় নানা সমস্যায়।

এ বিষয়ে স্থানীয়রা অভিযোগ করেন যে ,বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভাবে রাস্তাঘাট উন্নয়ন করে চলেছে তা নজির- বিহীন । বর্তমান সময়ে জীবননগর উপজেলার যদি কোন একটি ইউনিয়নের অন্তর্ভুক্ত এলাকাতে যাওয়া হয় তা হলে যে ভাবে রাস্তাঘাট ,ড্রেনসহ বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কাজ হয়েছেে, এতে করে সহজে কেউ বলবে না যে এটা একটি ইউনিয়নের অন্তর্ভুক্ত। সবাই ধারনা করবে এটা হয়ত পৌরসভার অন্তর্ভুক্ত । কিন্তু আমরা পৌরসভায় বসবাস করলেও ড্রেনও রাস্তার বেহাল দশা।

বিশেষ করে আমাদের ৪নং ওর্য়াডের রাস্তা ও ড্রেনের জন্য চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। মেয়র মহাদয় যদি একটু নজর দেন তা হলে ৪নং ওর্য়াড বাসীর এ দুর্ভোগ লাঘব হবে । জীবননগর পৌর সভার প্যানেল মেয়র ও ৪নং ওয়ার্ড কাউন্সিলার সোয়েব আহম্মেদ অঞ্জন বলেন,৪নং ওর্য়াডের মহানগর উত্তর পাড়ায় যে জলাবদ্ধার সৃষ্টি হয়েছে এটা খুব শীঘ্রই সমাধান করা হবে । ওখানে যে ড্রেনটি আছে সেই ড্রেনের কাজ না করা পর্যন্ত রাস্তার কাজ করা সম্ভব হচ্ছে না । আশা করি দ্রুত ড্রেনের কাজ করা হবে ।

 

 

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More