সকাল ৮:৫২ রবিবার ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম দেশ মুজিববর্ষেই সারাদেশে শতভাগ বিদ্যুৎ

মুজিববর্ষেই সারাদেশে শতভাগ বিদ্যুৎ

লিখেছেন dipok dip
Spread the love

মুজিববর্ষের মধ্যেই সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। রোববার (১৯ জুলাই) ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্পের গত অর্থবছরের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় তিনি এ কথা জানান।

এসময় তিনি বলেন, ইতোমধ্যে দেশের ৯৭ ভাগ বিদ্যুতায়ন হয়েছে এবং বাকিটা ডিসেম্বরের মধ্যে সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে। বিদ্যুৎ বিভাগ থেকে জানানো হয়, ২০১৯-২০ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ১০৪টি প্রকল্পের বিপরীতে বরাদ্দ ছিল ২৪ হাজার ৬২৬ কোটি ৬৫৮ লাখ টাকা। বাস্তবায়ন ৯৪ দশমিক ৪০ শতাংশ। ২০২০-২১ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে বিদ্যমান ৮৭ প্রকল্পের মধ্যে অর্থ মন্ত্রণালয়ের মানদণ্ড অনুসারে ৩৪টি প্রকল্প উচ্চ অগ্রাধিকার, ২৬টি প্রকল্প মধ্যম ও ২৭টি প্রকল্প নিম্ন অগ্রাধিকারের তালিকায় রাখা হয়েছে।

বর্তমান পরিস্থিতিতে সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি (আরএডিপি) বাস্তবায়ন ৯৪ দশমিক ৪০ শতাংশ জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘এটা অনেকটাই ভালো। ২০২০-২১ অর্থবছরে অবশ্যই যেন শতভাগ বাস্তবায়ন হয়, সে লক্ষ্যেই নির্ধারিত পরিকল্পনা অনুসারে সবাই আরও আন্তরিক হয়ে কাজ করতে হবে।’

অনলাইন সভায় বিভাগের সচিব সুলতান আহমেদ, পিডিবির চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, আরইবির চেয়ারম্যান মঈন উদ্দিন ও পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইনসহ সংশ্লিষ্ট সংস্থা প্রধানরা যুক্ত ছিলেন।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More