রাত ১২:৩০ বৃহস্পতিবার ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ ১৩ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

হোম খেলা ব্রাজিলের নতুন বিস্ময় মাইয়াকে কিনে নিলো বার্সেলোনা

ব্রাজিলের নতুন বিস্ময় মাইয়াকে কিনে নিলো বার্সেলোনা

লিখেছেন adib jamal
Spread the love

ফুটবলের উর্বরভূমি ব্রাজিল। গ্রহের সবচেয়ে জনপ্রিয় এ খেলাটিতে অসংখ্য প্রতিভাবান খেলোয়াড় দান করেছে দেশটি। পেলে, রোমারিও থেকে শুরু করে রোনালদো, রোনালদিনহো, রিভালদো, কাকা, রবিনহো এবং হালের নেইমার, উইলিয়ান, গ্যাব্রিয়েল জেসুস, ভিনিসিয়াসদের মতো প্রতিভার জন্ম এই ব্রাজিলের মাটিতেই।

এবার সেই তালিকায় নাম লেখাতে যাচ্ছেন সাও পাওলোর ১৯ বছর বয়সী উইঙ্গার গুস্তাভো মাইয়া ডি সিলভা। চলতি বছরের জানুয়ারিতে সাও পাওলোর ইয়ুথ ফুটবল কাপে নিজের পায়ের জাদু দেখিয়েছেন। যার সুবাদে নজর কেড়েছেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার। তাকে এরিমধ্যে কিনে ফেলেছে কাতালানরা।

ব্রাজিলের স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, মাইয়াকে দলে নেয়ার জন্য শুরুতে ৯ লাখ ইউরো দিয়ে ‘অগ্রিম বুকিং’ দিয়ে রেখেছিল স্প্যানিশ ক্লাবটি। চুক্তি ছিল মোট ৪১ লাখ ইউরোর। যা জমা দেয়ার শেষ তারিখ ছিল বুধবার (১৫ জুলাই)। শেষদিনই বাকি অর্থ পরিশোধ করেছে বার্সেলোনা। অর্থাৎ দুই দফায় মোট ৪১ লাখ ইউরো (প্রায় ৪০ কোটি টাকা) ট্রান্সফার ফি পরিশোধ করে মাইয়াকে দলে ভিড়িয়েছে বার্সা। তবে শর্ত মোতাবেক মাইয়ার ৭০ শতাংশ মালিকানা বার্সেলোনার আর বাকি ৩০ শতাংশ নিজেদের কাছেই রেখেছে ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলো।

মাইয়া খেলেছেন ব্রাজিল অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৭ দলেও। মাত্র ১৪ বছর বয়সে সাও পাওলোতে নাম লেখান। ২০১৮ সালে ৩৬ ম্যাচে ৩০ গোল করেন। ২০১৯ সালে করেন আরও ২১টি গোল।

সাও পাওলোর ইয়ুথ ফুটবল ক্লাবে খেললেও এখনও সিনিয়র দলে কোন ম্যাচই খেলেননি মাইয়া। তার আগেই দুর্দান্ত গতি আর নিখুঁত ফিনিশিংয়ে নজর কাড়ায় তাকে কিনে নিলো বার্সেলোনা। মাইয়ার উপর নজর ছিলো ইংলিশ ক্লাব লিভারপুল এবং আরেক স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদেরও। তবে সবার আগেই তাকে দলে ভেড়াল বার্সা।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More