রাত ২:১৪ সোমবার ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম শিক্ষা ও চাকরি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য করোনা আক্রান্ত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য করোনা আক্রান্ত

লিখেছেন adib jamal
Spread the love

নোভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। একই সাথে তার পরিবারের আরো চার সদস্য করোনা শনাক্ত হয়েছেন।

শনিবার (১১ জুলাই) সন্ধ্যায় তাদের করোনা রিপোর্টে পজিটিভ আসে। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও তার পরিবারের ৪ সদস্যসহ মোট ৫ জনের করোনা পজিটিভ এসেছে। বর্তমানে উপাচার্য ও তার পরিবারের আক্রান্ত সদস্যরা বাসায় রয়েছেন। তাদের প্রত্যেকের শারীরিক অবস্থা ভালো। তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে উপাচার্যের উন্নতর চিকিৎসার জন্য সবরকম প্রস্তুতি নেয়া হয়েছে।

বাংলাদেশে করোনায় আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৬৮৬ জনের শরীরে প্রাণঘাতী ভাইরাসটি শনাক্ত হয়েছে। শনিবার (১১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান, দেশে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৪৭৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ১৯২টি নমুনা। নতুন পরীক্ষায় শনাক্তের হার ২৪ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ১৯ হাজার ৪৬৫টি। এ ক্ষেত্রে শনাক্তের হার দাঁড়িয়েছে ১৯ দশমিক ৪৯ শতাংশ।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More