রাত ১:৩৬ সোমবার ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ ৪ঠা জিলকদ, ১৪৪২ হিজরি

হোম প্রবাস বাংলাদেশের সঙ্গে ইতালির সব ফ্লাইট বাতিল

বাংলাদেশের সঙ্গে ইতালির সব ফ্লাইট বাতিল

লিখেছেন adib jamal
Spread the love

করোনাভাইরাসের (কোভিড-১৯) সনদ ছাড়া কেউ বিমানে উঠতে পারবেন না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আব্দুল মোমেন। একইসঙ্গে একটি প্রতিষ্ঠানকে কোভিড-১৯ পরীক্ষা ও সার্টিফিকেট প্রদানের দায়িত্ব দেয়া হবে বলেও জানান তিনি।
ইতালি থেকে বাংলাদেশিদের ফেরত পাঠানো দুঃখজনক বলেও মন্তব্য করেন মন্ত্রী। এদিকে, আগামী ১৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ থেকে সব ফ্লাইট বাতিল করেছে ইতালি সরকার।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে ইতালি থেকে দেশে ফিরবে একশিশুসহ ১৫২ জন বাংলাদেশি। তবে ফ্লাইট কখন দেশে ফিরবে এ নিয়ে ধোঁয়াশা ছিলো ফেরত আসা যাত্রীদের স্বজনদের মধ্যে। অনেকেই বিমানবন্দর এসে ফেরত যান।

আগামী ১৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ থেকে সব ফ্লাইট বাতিল করেছে ইতালি সরকার। শুধু বাংলাদেশি নয়, কোন বিদেশি নাগরিকও বাংলাদেশ থেকে ইতালিতে ঢুকতে পারবেন না বলে সার্কুলার জারি করেছে দেশটির সরকার।

বিদেশগামীদের ব্যাপারে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা বিমান চলাচল বিষয়ক অন্য কোন সংস্থা থেকে কোন নির্দেশনা দেয়া হয়নি জানিয়ে সিভিল এভিয়েশন চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলছেন, ইতালি যাওয়ার আগেও করোনা পরীক্ষার কোন বাধ্যবাধকতা ছিলো না।

গত বুধবার দুপুরে ইতালিতে নেমেই কোভিড টেস্টে ৫০ জনের বেশি যাত্রী পজিটিভ হওয়ায় রোম থেকে ফেরত পাঠানো হয় ১৫২ বাংলাদেশিকে। তবে ইতালির পাসপোর্টধারীদের থেকে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে।

You may also like

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More