রাত ৩:৫৫ বুধবার ১৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ ৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

হোম দেশ কালভার্ট নির্মাণে রডের বদলে বাঁশের ব্যবহার, ফেসবুকে ভাইরাল

কালভার্ট নির্মাণে রডের বদলে বাঁশের ব্যবহার, ফেসবুকে ভাইরাল

লিখেছেন adib jamal
Spread the love

ময়মনসিংহের ফুলবাড়ি উপজেলায় কালভার্ট নির্মাণে রডের বদলে বাঁশ ব্যবহারের একটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায়। এতে শনিবার (৪ জুন) বিকেলে ঘটনাস্থলে প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন ময়মনসিংহ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এ কে এম গালিভ খান।

এ সময় তার সঙ্গে ছিলেন ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল ছিদ্দিক।

এদিকে আজ রোববার (৫ জুন) একটি টেকনিক্যাল টিম ওই এলাকায় পরিদর্শনে যাবেন বলে জানিয়েছেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচ্লক।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থবছরের বরাদ্দ থেকে আছিম পাটুলী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে দুটি প্রকল্পে সাড়ে তিন লাখ টাকার উন্নয়ন কাজ চলছে। এর মধ্যে দুই লাখ টাকা বরাদ্দের একটি প্রকল্পে ইউনিয়ন পরিষদের (ইউপি সদস্য) মোহাম্মদ আলীকে সভাপতি করা হয়। মোহাম্মদ আলীর প্রকল্পে কালভার্ট নির্মাণে রডের বদলে বাঁশ ব্যবহার করে ঢালাই দেয়া হয়েছে বলে অভিযোগ ওঠে।

ফেসবুকে রডের বদলে বাঁশ ব্যবহারের ছবি সামাজিক মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে ইউপি সদস্য মোহাম্মদ আলীর ছেলেরা শাবল দিয়ে ঢালাই ও বাঁশ তুলে নিয়ে যায়।

আছিম পাটুলি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এস এম সাইফুজ্জামান সাইফুল বলেন, মোহাম্মদ আলী ওরফে আলম মেম্বার এই কালভার্টের কাজ করছে। উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পেয়েছেন।

ইউপি সচিব হাজেরা খাতুন বলেন, এলজিইডির প্রকৌশলী ও আমাদের উপস্থিতে ঢালাই করার নিয়ম থাকলেও তারা বন্ধের দিন ঢালাই করেছে। এটা ঠিক হয়নি।

এ বিষয়ে চেষ্টা করেও ইউপি সদস্য মোহাম্মদ আলীর বক্তব্য পাওয়া যায়নি।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক কে এম গালিভ খান জানান, ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পাওয়া গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

You may also like

Leave a Comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More