রাত ১১:২১ রবিবার ২৩শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ ৯ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

হোম প্রযুক্তি পাবজি খেলতে গিয়ে বাবাকে পথে বসালো ছেলে

পাবজি খেলতে গিয়ে বাবাকে পথে বসালো ছেলে

লিখেছেন adib jamal
Spread the love

জনপ্রিয় গেম প্লেয়ারআননোনস ব্যাটলগ্রাউন্ড বা পাবজি নিয়ে বিতর্কের শেষ নেই। নেশা ধরিয়ে দেয়া এই গেমটি কিশোর-তরুণ-যুবাদের বুঁদ করে রেখেছে। এই গেমের নেশায় মেতে বাবার জমানো ১৬ লাখ টাকা (ভারতীয় রুপি) উড়িয়েছে ছেলে।

ভারতীয় সংবাদমাধ্যম এবিপি আনন্দের প্রতিবেদনে বলা হয়েছে, পাঞ্জাবের ওই কিশোরের বয়স ১৭ বছর। তার বাবা একজন সরকারি কর্মচারী। ছেলের উচ্চশিক্ষা এবং ভবিষ্যৎ চিকিৎসা সংক্রান্ত খরচের জন্য দীর্ঘদিন ধরে এই অর্থ জামাচ্ছিলেন তিনি। কিন্তু পাবজি খেলতে গিয়ে সব উড়িয়ে দিয়েছে ছেলে।

সরকারি চাকরিজীবী হওয়ার কারণে পরিবারের সঙ্গে থাকেন না বাবা। ছেলে সারাক্ষণ মায়ের মোবাইল ফোনে পাবজি খেলতো। মাঝেমধ্যে এজন্য মা তাকে বকাঝকা করলে সে বলতো, পড়াশুনার কাজে তার ফোন ব্যবহার করতে হয়।

বাবা-মায়ের তিনটি ব্যাংক অ্যাকাউন্টের তথ্য ছিলো ওই কিশোরের কাছে। পাবজি খেলার সময় বিভিন্ন পেইড অ্যাপ্লিকেশন নিয়ে এবং গেম আপগ্রেড করতে ১৬ লাখ টাকা খরচ করেছে।

শুধু অ্যাপ্লিকেশনই কেনেনি, গেমটি খেলতে গিয়ে সে টিমমেটদের জন্য আপগ্রেডও কিনতো। কিন্তু গেম খেলার জন্য এভাবে অর্থ খরচের বিষয়টি সে বাবা-মাকে কখনোই জানায়নি। এমনকি ফোনে ব্যাংকের যে মেসেজগুলো আসতো, সেগুলোও সঙ্গে সঙ্গে ডিলিট করে দিতো সে।

ঘটনাটি ধরা পড়ে যখন ব্যাংকের বই আপডেট করা হয়। তখনই তার বাবা-মা ১৬ লাখ টাকার হিসেব বুঝতে পারেন।

টাকা খোয়া যাওয়া নিয়ে ওই কিশোরের বাবা পুলিশের দ্বারস্থ হন। কিন্তু পুলিশের এখানে কিছুই করার নেই। কারণ, গেম কোম্পানি বেআইনিভাবে কোনো টাকা কাটেনি।

You may also like

Leave a Comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More