রাত ৮:৪৮ শনিবার ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ ১৫ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

হোম দুরন্ত-চুয়াডাঙ্গা জীবননগরে অসমাপ্ত ড্রেন, ঝুঁকিতে বৈদ্যুতিক লাইন

জীবননগরে অসমাপ্ত ড্রেন, ঝুঁকিতে বৈদ্যুতিক লাইন

লিখেছেন sabbri sami
dreen#paperslife
Spread the love

জীবননগরে অসমাপ্ত ড্রেন, ঝুঁকিতে বৈদ্যুতিক লাইন

জীবননগরে ড্রেনের কাজ শেষ না হওয়ায় জলাবদ্ধতা, ঝুঁকিতে রয়েছে বৈদ্যুকিত লাইন। জানা গেছে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের অর্থায়নে জীবননগর পৌর শহরের লাভলী পাড়া হতে ডাঃ দোস্ত মোহাম্মদের বাড়ি পর্যন্ত ২ কোটি টাকা ব্যয়ে মেসার্স রুপা কন্সস্ট্রাকশন ড্রেন নির্মাণের কাজ শুরু করেন। ড্রেনের কাজ চলাকালীন সময়ে থানা মোড়ে মেইন রাস্তা খুড়ে ড্রেন নির্মাণ কাজ চললেও এখনও পর্যন্ত ড্রেনটি সম্পূর্ণ হয়নি।

যার ফলে মেইন রাস্তা দিয়ে চলাচল করতে জনসাধারণের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। পাশাপাশি ড্রেনের একটি অংশে বৈদ্যুতিক পিলারটি ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকায় স্থানীয় জনগণসহ ব্যবসায়ীরা আতঙ্কের মধ্যে দিন যাপন করছে। যখন তখন বৈদ্যুতিক পিলারটি পড়ে একটি বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছে সাধারণ পথচারীরা।

স্থানীয় ব্যক্তিরা অভিযোগ করে বলেন, মেইন রাস্তা খুড়ে ড্রেন নির্মাণের কাজ করছে ঠিকাদার প্রতিষ্ঠান কিন্তু যেখানে ড্রেনের কাজ করা হচ্ছে সেখানে একটি বৈদ্যুতিক পিলার আছে মাটি খোঁড়ার ফলে পিলারটি হেলে গেছে স্থানীয়রা পিলারটি বাঁশ দিয়ে আটকিয়ে রেখেছে। কিন্তু এখনও পর্যন্ত ঠিকাদার প্রতিষ্ঠানের কোন ব্যক্তিকে দেখা যায়নি।

যদি এই ড্রেনের কাজ দূরত্ব শেষ না করা হয় তা হলে যে কোন সময় একটি বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। একই অভিযোগ করেন স্থানীয় ব্যবসায়ীরা তারা বলেন, ড্রেন নির্মাণের সময় ওই ড্রেনের ভিতরে ঝুঁকিপূর্ণ অবস্থায় একটি বৈদ্যুতিক পিলার আছে পিলারটি ঝুঁকে পড়ে আছে যে কোন সময় পিলারটি ভেঙ্গে পড়তে পারে। ঠিকাদার প্রতিষ্ঠানের মালিক সাইফুল ইসলাম টগর বলেন, ড্রেনের কাজ অনেক আগেই শেষ হয়ে যেত, বৃষ্টির কারণে কাজটি থেমে আছে।

You may also like

Leave a Comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More