রাত ১১:০৫ মঙ্গলবার ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম দেশ দেশে একদিনে সর্বচ্চো মৃত্যুর রেকর্ড

দেশে একদিনে সর্বচ্চো মৃত্যুর রেকর্ড

লিখেছেন admin
Spread the love

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) একদিনে সর্বচ্চো ৬৪ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮৪৭ জনে। একই সময়ে করোনা আক্রান্ত রোগী হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৬৮২ জন। এর ফলে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪৫ হাজার ৪৮৩ জনে।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস কোভিড-১৯ বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

সারা দেশে ৬৬টি ল্যাবের নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ১৮ হাজার ৮৬৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৮ হাজার ৪২৬টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৭ লাখ ৬৬ হাজার ৪৬০টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৬৮২ জন। ফলে শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪৫ হাজার ৪৮৩ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৬৪ জন। এনিয়ে মোট মৃত্যু হয়েছে এক হাজার ৮৪৭ জনের। গত ২৪ ঘণ্টায় যে ৬৪ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৫২ জন এবং নারী ১২ জন।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৮৪৪ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৫৯ হাজার ৬২৪ জনে।

ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়ানো করোনাভাইরাস ২১৩টি দেশে ছড়িয়েছে। বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ১ কোটি ছাড়িয়ে গেছে। মৃতের সংখ্যা ৫ লাখ আট হাজারের বেশি। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।

You may also like

Leave a Comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More