সকাল ৯:২১ মঙ্গলবার ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

হোম খেলা মেসি-রোনালদোর ‘বন্ধু বিনিময়’

মেসি-রোনালদোর ‘বন্ধু বিনিময়’

লিখেছেন মামুন শেখ
মেসি-রোনালদোর 'বন্ধু বিনিময়'
Spread the love

মেসির ক্লাব বার্সেলোনা ছেড়ে ক্রিস্টিয়ানো রোনালদোর ক্লাব জুভেন্টাসে যোগ দিচ্ছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্তুর মেলো। ঠিক বিপরীত ঘটনা ঘটছে মিরালেম পিয়ানিচের বেলায়। জুভেন্টাস ছেড়ে তিনি যোগ দিচ্ছেন বার্সেলোনায়।

রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে যাবার পর ফুটবল বিশ্বের সর্বকালের অন্যতম সেরা দুই তারকার দ্বৈরথটা মিস করেন ফুটবলপ্রেমীরা। তারপরেও তাদের এখনো দুই ভাগে ভাগ হয়ে যায় ফুটবল দুনিয়া। সেই মেসিকে এতদিন মিডফিল্ড থেকে বলের জোগান দেয়া আর্তুর মেলো কাজটা করবেন রোনালদোর জন্য। আর রোনালদোর সঙ্গে গোল উদযাপন করে আসা মিরালেম পিয়ানিচকে দেখা যাবে মেসির পাশে। এক কথায় বলতে গেলে সতীর্থ বা বন্ধু অদলবদল হচ্ছে মেসি-রোনালদোর মধ্যে।

রোববার (২৮ জুন) তুরিনে গিয়ে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের সঙ্গে চুক্তি সম্পন্ন করেন আর্তুর। ক্লাবটির সঙ্গে পাঁচ ছরের জন্য চুক্তি করেছেন তিনি। মঙ্গলবার নাগাদ আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে বলে স্প্যানিশ ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম মার্কার খবরে বলা হয়েছে।

৭০ মিলিয়ন ইউরোতে তুরিনে যাচ্ছেন আর্তুর। তার বিনিময়ে পিয়ানিচের মতো খেলোয়াড় এবং ১০ মিলিয়ন ইউরো পাচ্ছে বার্সা।

তবে চলতি মৌসুমের বাকিটা সময় দুজনই তাদের বর্তমান ক্লাবেই থাকছেন। বাজেট সংক্রান্ত কারণে বার্সেলোনা চাচ্ছিলো চুক্তিটা যেনো জুনের মধ্যেই হয়ে যায়।

একই চ্যালেঞ্জ দুজনের সামনে

দুজনই নিজের বর্তমান ক্লাবে সুবিধা করতে পারছেন না। নতুন জায়গায় ড্রেসিংরুমের সঙ্গে মানিয়ে নেয়ার পাশাপাশি একাদশে জায়গা করে নেয়াটাও চ্যালেঞ্জ আর্তুর-পিয়ানিচের।

২০১৮ সালে গ্র্যামিও ছেড়ে বার্সায় আসেন আর্তুর। তাকে বলা হতো কাতালানদের নতুন জাভি। স্বয়ং লিওনেল মেসিও এ ব্রাজিলিয়ানের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন। কিন্তু নামের সঙ্গে সুবিচার করতে পারেননি আর্তুর। আর তাই অনেক দিন থেকেই তাকে বেঁচে দেয়ার চেষ্টা করছিলো বার্সেলোন, কিন্তু সুবিধাজনক অফার পাচ্ছিলোনা। এরমধ্যে লাভজনক অফার নিয়ে আসে জুভেন্টাস। আর্তুর নিজেও জুভেন্টাসে জেতে আগ্রহ প্রকাশ করেন। শেষ পর্যন্ত পিয়ানিচ এবং ১০ মিলিয়ন ইউরোর বিনিময়ে জুভেন্টাসের সঙ্গে দফারফা হয় বার্সার।

অপরদিকে জুভেন্টাসে চলতি মৌসুমটা ভালো কাটছে না পিয়ানিচের। নতুন কোচ মাউরিসিও সারি’র অধীনে একাদশে জায়গা হচ্ছে কম। তবে বসনিয়ান মিডফিল্ডারের সামর্থ্য নিয়ে যে কথা নেই তার প্রমাণ তাকে নিয়ে বার্সার আগ্রহ।

এখন দেখার বিষয় রোনালদোর সঙ্গে আর্তুরের আর মেসির সঙ্গে পিয়ানিচ কতটা মানিয়ে নিতে পারেন।

You may also like

Leave a Comment

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More